স্ক্রিনশট নয়, টুইট শেয়ার করতে বলছে টুইটার


FE Team | Published: October 08, 2022 20:39:13 | Updated: October 09, 2022 19:29:47


স্ক্রিনশট নয়, টুইট শেয়ার করতে বলছে টুইটার

টুইটের স্ক্রিনশট নিলে সেটি টের পায় টুইটার। আর এখন স্ক্রিনশট নেওয়ার বদলে মূল টুইট শেয়ার করার কথা বলছে সামাজিক প্ল্যাটফর্মটি।

প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদন অনুযায়ী, স্ক্রিনশট নেওয়ার পরপরই একটি নতুন পপ-আপ দেখতে পাচ্ছেন কিছু সংক্ষক টুইটার ব্যবহারকারী, যেখানে স্ক্রিনশট নেওয়ার বদলে টুইটের লিংক শেয়ার করতে বলে একটি ‘প্রম্পট’।

একটি স্ক্রিনশট নেওয়ার পরপরই টুইটারে নতুন এই পপ-আপ চিহ্নিত করেন অ্যাপ গবেষক মানচুন উওং। 

প্রম্পটে লেখা, “টুইটটাই শেয়ার করুন নাহয়?”

অনেক ব্যবহারকারী আবার এই প্রম্পটের কয়েকটি আলাদা সংস্করণ দেখতে পাচ্ছেন। এর মধ্যে আছে ‘কপি লিংক’ ও ‘শেয়ার টুইট’ বাটন। প্রতিবেদনে ভার্জের কর্মীদের কাছেও এই ‘কপি লিংক’ পপ-আপ এসেছে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে প্রযুক্তি সংবাদের সাইটটি। à¦–বর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের।

আইওএস ব্যবহারকারীদের ছোট একটি দল নিয়ে এই প্রম্পট পরীক্ষা চালানোর কথা নিশ্চিত করেছেন টুইটার মুখপাত্র শাওকি অ্যামডো।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, দর্শকদের টুইটার ব্যবহারে আরও বেশি আকৃষ্ট করতে কোম্পানিটির সবশেষ ছোট আপডেট হলো এই প্রম্পট। বিভিন্ন টুইটের স্ক্রিনশট শেষ পর্যন্ত প্ল্যাটফর্মে রিপোস্ট হিসেবে এলেও ইনস্টাগ্রাম স্টোরিজ ও পোস্ট, টিকটক ভিডিও বা বিভিন্ন গ্রুপ চ্যাটের পাশাপাশি ব্যক্তিগত বার্তার মতো ইন্টারনেটের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ছে এগুলো।

স্ক্রিনশটের কারণে রিটুইট বা শেয়ার সংখ্যা বাড়ে না, ফলে সম্পৃক্ততা হারায় প্ল্যাটফর্মটি। আর স্ক্রিনশট দেখে ওই টুইটে যেতে চাইলে সরাসরি লিংকে ক্লিক করার তুলনায় বেশি ধাপ অনুসরণ করতে হয় ব্যবহারকারীকে।

স্ক্রিনশট নেওয়ার বদলে টুইট শেয়ারের প্রম্পটকে ব্যবহারকাকারী বাড়ানোর আরেকটি উপায় হিসেবে প্রতিবেদনে উল্লেখ করেছে ভার্জ।

অগাস্ট মাসে একটি পরীক্ষা চালানোর ঘোষণা দিয়েছিল টুইটার, যা সম্ভাব্য নতুন ব্যবহারকারীকে অ্যাকাউন্ট তৈরি ছাড়াই মাধ্যমটি ব্যবহারের সুযোগ দেবে।

সেপ্টেম্বরে উওং চিহ্নিত করেন যে টুইটার একটি প্রম্পট নিয়ে পরীক্ষা চালাচ্ছে, যা ব্যবহারকারীদের মনে করিয়ে দেবে যে তারা যে কোনো ব্যক্তির সঙ্গে টুইট শেয়ার করতে পারবেন, এমনকি অ্যাকাউন্ট না থাকলেও। 

Share if you like